Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বাল্যবিবাহ প্রতিরোধে শপথ বাক্য পাঠ করালেন ইউনও
বিস্তারিত

রাজশাহীর তানোর উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধে  জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ ও কিশোর-কিশোরীদের শপথ বাক্য পাঠ করিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।  

আজ (১৬ আগস্ট) উপজেলা পরিষদে অবস্থিত জেলা পরিষদ মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত 'বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা' বিষয়ক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: বিল্লাল হোসেন এ শপথ বাক্য পাঠ করিয়েছেন। উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও চার্চ থেকে শতাধিক ইমাম, পুরোহিত এবং ফাদারগণসহ স্থানীয় জনপ্রতিনিধি, কিশোর-কিশোরী এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে। 

ইউনও মো: বিল্লাল হোসেন শিশু আইন, ২০১৩ এবং বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর বিভিন্ন ধারা উল্লেখ করে বলেন কেউ বাল্যবিবাহ করলে বা বাল্যবিবাহ সংঘটনে সহযোগিতা করলে তা অপরাধ হিসেবে গন্য হবে এবং শাস্তির আওতায় আসবেন। তিনি জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ, কিশোর-কিশোরীসহ সবাইকে শিশুর সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান। 


রাজশাহী -১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বাল্যবিবাহ প্রতিরোধে অসচ্ছল ও দরিদ্র পরিবারকে সহযোগিতা করার তাগিদ দেন। অন্যান্যদের মধ্যে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন উপস্থিত ছিলেন।

ডাউনলোড
প্রকাশের তারিখ
16/08/2023
আর্কাইভ তারিখ
30/08/2023